Bangla Helpline – বাংলা হেল্প লাইন

bangla helpline
পর্তুগালের নতুন অভিবাসন নীতি

পর্তুগাল সরকার আজ অভিবাসন আইনে ব্যাপক পরিবর্তন আনার ঘোষণা দিয়েছে। এই নতুন নীতিগুলি, যা 2024 সালের শেষের দিকে কার্যকর হবে, দেশে কে প্রবেশ করতে পারে এবং কীভাবে থাকতে পারে তা নিয়ন্ত্রণে আরও কঠোর নিয়ন্ত্রণ আরোপ করবে।

প্রধান পরিবর্তনগুলির মধ্যে রয়েছে

কাজের ভিসা: যারা পর্তুগালে ওর্য়াক পারমিটে কাজ করতে চান তাদের অবশ্যই নির্দিষ্ট ভিসার জন্য আবেদন করতে হবে। আবেদন করতে হবে পর্তুগিজ কনস্যুলেটে।

শিক্ষার্থী: শিক্ষার্থীদের জন্য কিছুটা সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে। তবে, শিক্ষা শেষে তাদের কিভাবে নিয়মিত হওয়া যাবে তা স্পষ্ট নয়।

ভাষাগত যোগ্যতা: পর্তুগিজ ভাষাভাষী দেশগুলোর নাগরিকদের জন্য আগের নিয়মই বহাল থাকবে। অন্যান্য দেশের নাগরিকদের ক্ষেত্রে পর্তুগিজ ভাষার দক্ষতা প্রমাণ করতে হবে।

নতুন পদক্ষেপ: নতুন নিয়ম অনুযায়ী, বিশ্বের বিভিন্ন স্থানে পর্তুগিজ কনস্যুলেটের সেবা মান উন্নত করা হবে, অভিবাসীদের জন্য পুলিশের একটি আলাদা ইউনিট তৈরি করা হবে এবং বর্ডার নিয়ন্ত্রণ আরও কার্যকর করা হবে।

এই পরিবর্তনগুলির প্রভাব

  • অভিবাসীদের জন্য কম সুযোগ: নতুন নিয়মগুলি অনেক অভিবাসীর জন্য পর্তুগালে প্রবেশ এবং থাকা আরও কঠিন করে তুলবে। বিশেষ করে এশিয়ান দেশগুলো থেকে আগত অভিবাসীদের জন্য নিয়মিত হওয়া অনেক কঠিন হবে।
  • দীর্ঘমেয়াদী প্রভাব: এই নতুন নীতির দীর্ঘমেয়াদী প্রভাব কী হবে তা এখনও দেখা বাকি। তবে, এটি ধারণা করা হচ্ছে যে এটি পর্তুগালের অভিবাসী জনসংখ্যার উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলবে।

আরও তথ্যের জন্য:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *